Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সেবা পদ্ধতি সহজীকরণ

সংস্থা

সেবার নাম

বিবরণ

অগ্রগতি

সরকারী আদেশ জারী

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট (২০২১-২০২২ অর্থবছর)

ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট চালুর ফলে ওয়েব এপ্লিকেশনের মাধ্যমে পবিস কর্তৃপক্ষ গ্রাহকদের বিল পেমেন্ট সার্টিফিকেট প্রদান করতে পারবেন অথবা গ্রাহক নিজেই এসএমএস একাউন্ট নাম্বার ব্যবহার করে বিল পেমেন্ট সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন এবং গ্রাহকের সার্টিফিকেটে সংযুক্ত সার্টিফিকেট নম্বর কিংবা কিউআর (QR Code) কোড স্ক্যান করে সার্টিফিকেট ভেরিফাই করতে পারবেন। এর ফলে বিল পেমেন্ট সার্টিফিকেট প্রাপ্তির ক্ষেত্রে গ্রাহকদের কোনো বিড়ম্বনায় পড়তে হবে না। 

কার্যক্রম চলমান।

লিঙ্কঃ ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট

 

সেবা পদ্ধতি সহজীরণ সংক্রান্ত সরকারী আদেশ জারী ডাউনলোড করুন এবং ''ডিজিটাল বিল পেমেন্ট সার্টিফিকেট" ওয়েবসাইটের ব্যবহার নির্দেশিকা
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড শিল্প গ্রাহকদের অনলাইন আবেদন চালুকরণ (২০২০-২০২১ অর্থবছর)

সনাতন বিদ্যুৎ সংযোগ পদ্ধতিতে বিদ্যমান সমস্যাসমূহকে হ্রাস করে গ্রাহক হয়রানি বন্ধকরণ, মধ্যসত্বভোগীদের দৌরাত্ব দূরীভুতকরণ এবং সময় ও অর্থের সাশ্রয় করে সন্তোষজনক গ্রাহক সেবা প্রদানের লক্ষ্যে শিল্প গ্রাহকদের অনলাইন আবেদন চালু করা হচ্ছে । এ পদ্ধতিতে শিল্প সংযোগ প্রত্যাশীদের একবারও সমিতিতে আসতে হয় না ।

কার্যক্রম চলমান।

লিঙ্কঃ শিল্প গ্রাহকদের অনলাইন আবেদন

সেবা পদ্ধতি সহজীরণ সংক্রান্ত প্রসেস ম্যাপসহ সরকারী আদেশ জারী ডাউনলোড করুন

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড

পল্লী বিদ্যুৎ অনলাইন সংযোগ সিস্টেম (২০১৯-২০২০ অর্থবছর)

সনাতন বিদ্যুৎ সংযোগ পদ্ধতিতে বিদ্যমান সমস্যাসমূহকে হ্রাস করে গ্রাহক হয়রানি বন্ধকরণ, মধ্যসত্বভোগীদের দৌরাত্ব দূরীভুতকরণ এবং সময় ও অর্থের সাশ্রয় করে সন্তোষজনক গ্রাহক সেবা প্রদানের লক্ষ্যে “পল্লী বিদ্যুৎ অনলাইন সংযোগ সিস্টেম” উদ্ভাবনী ধারনার প্রবর্তন। এ পদ্ধতিতে সংযোগ প্রত্যাশীদের একবারও সমিতিতে আসতে হয় না এবং সমিতির কর্মচারীদেরও কেবলমাত্র মিটার সংযোগের জন্য একবার গ্রাহক প্রান্তে যেতে হয়।  গ্রাহক ও সমিতির কর্মকর্তাদের কোন পর্যায়ে সরাসরি সাক্ষাতের প্রয়োজন না থাকায় গ্রাহক হয়রানি এবং দূর্নীতির কোন সুযোগ নেই। গ্রাহক অনলাইনে/মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জামানতের টাকা পরিশোধ করতে পারেন।

সারাদেশে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতিতে চালু করা হয়েছে

লিংকঃ অনলাইন আবেদন

সেবা পদ্ধতি সহজীরণ সংক্রান্ত প্রসেস ম্যাপসহ সরকারী আদেশ জারী ডাউনলোড করুন