Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অজয় কুমার চক্রবর্ত্তী
বিস্তারিত

“বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অজয় কুমার চক্রবর্ত্তী”



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব অজয় কুমার চক্রবর্ত্তী-কে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক গত ২৭ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) চেয়ারম্যান পদে পদায়ন করা হয়।


০১ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখে জনাব অজয় কুমার চক্রবর্ত্তী বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে চেয়ারম্যান হিসেবে যোগদান করে ধানমন্ডি ৩২ নম্বর এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরবর্তীতে জনাব অজয় কুমার চক্রবর্ত্তী গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় বাপবিবোর্ডের সদস্য(প্রশাসন) জনাব মোঃ হাসান মারুফ ও গোপালগঞ্জ পবিসের জেনারেল ম্যানেজার জনাব মোঃ জুলফিকার রহমানসহ বাপবিবো ও পল্লী বিদ্যুৎ সমিতির অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


জনাব অজয় কুমার চক্রবর্ত্তী ১৫তম বিসিএস এর মাধ্যমে ১৯৯৫ সালে গণপূর্ত ক্যাডারে সহকারী প্রকৌশলী হিসেবে গণপূর্ত অধিদপ্তরে তার কর্মজীবন শুরু করেন। গণপূর্ত অধিদপ্তরে কাজ করার সময় তিনি খুলনা, বিপিএটিসি, কক্সবাজার, টাঙ্গাইল, রাজশাহী ও ঢাকায় দায়িত্ব পালন করেন। তিনি ২০১২ সালে উপ-সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। পরবর্তীতে ২০১৯ সালে যুগ্মসচিব পদে এবং ২০২৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি লাভ করেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
04/01/2024
আর্কাইভ তারিখ
31/12/2026